খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

অব্যবস্থাপনার কারণে সড়ক দুর্ঘটনা ভয়াবহ রূপ ধারণ করেছে : ফখরুল

গেজেট ডেস্ক

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সড়কে চরম অব্যবস্থাপনা ও প্রশাসনের খামখেয়ালীর কারণে সড়ক দুর্ঘটনা ভয়াবহ রূপ ধারণ করেছে। যা গভীর উদ্বেগজনক। বুধবার রাতে এক শোক বিবৃতিতে এমনটা বলেন তিনি। ‘ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় সিমেন্টবাহী একটি ট্রাকের ধাক্কায় প্রাইভেট কার এবং ৩টি ইজিবাইকের ১৪ জন যাত্রী নিহত ও আরও কয়েকজন গুরুতর আহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ প্রকাশ করে’ এ বিবৃতি দেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় সিমেন্টবাহী একটি ট্রাকের ধাক্কায় প্রাপ্ত তথ্যমতে প্রাইভেট কারে থাকা শিশুসহ ৭ জন এবং ৩টি ইজিবাইকের ৭ জনসহ মোট ১৪ জনের মর্মান্তিক মৃত্যু ও আরও কয়েকজন গুরুতর আহত হওয়ার ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। এ ধরনের সড়ক দুর্ঘটনায় মানুষের হতাহতের ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। প্রতিনিয়ত সারাদেশে সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষের প্রাণ ঝরে যাচ্ছে, গুরুতর আহত হয়ে পঙ্গুত্ববরণ করছে। অথচ সরকারের সেদিকে কোন ভ্রুক্ষেপ নেই।

তিনি বলেন, আমি ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করছি, আহতদের আশু সুস্থতা কামনা করছি এবং হতাহতদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

এদিকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা ও হয়রানিমূলক মামলায় অন্যায়ভাবে সাজাপ্রাপ্ত বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলসহ ঢাকা মহানগর দক্ষিণ চকবাজার থানা বিএনপির ৪ জন নেতা বুধবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত কতৃর্ক তাদের জামিন নামঞ্জুর এবং কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দেন বিএনপি মহাসচিব। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ডামি ও একতরফা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা দখল করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় আজ্ঞাবহ আদালতকে দিয়ে সাজা প্রদান ও জামিন নামঞ্জুরের মাধ্যমে কারাগারে পাঠাতে বেপরোয়া হয়ে উঠেছে দখলদার আওয়ামী শাসকগোষ্ঠী। আর সেটিরই ধারাবাহিকতায় আব্দুল কাদির ভুইয়া জুয়েলসহ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য হাজী শহিদুল ইসলাম বাবুল, চকবাজার থানা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সেলিম আহম্মেদ সালেম, ২৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী কুতুব উদ্দিন এবং ২৭নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক রেজাউর রহমান রাজু’র জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ প্রসঙ্গে তিনি বলেন, অবৈধ আওয়ামী সরকারের এ ধরনের জুলুমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জনগণের সম্মিলিত শক্তির কাছে আওয়ামী ডামি সরকারকে হার মানতেই হবে।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে প্রতিনিয়ত আদালতের মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় সাজা প্রদান ও জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণের ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং আব্দুল কাদির ভুইয়া জুয়েলসহ উল্লিখিত নেতৃবৃন্দের সাজা বাতিল, তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর আহবান জানাচ্ছি।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!